রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
আরো একটি চালু হলো নগ্ন রেস্তোরাঁ। কালের খবর

আরো একটি চালু হলো নগ্ন রেস্তোরাঁ। কালের খবর

আন্তর্জাতিক ডেক্স, কালের খবর :

পৃথিবীতে নগ্ন রেস্তোরাঁর ধারণা নতুন নয়। বিস্ময়কর হলো এর সবই উন্নত বিশ্বের কাণ্ড! এবার এই তালিকায় যুক্ত হলো সুইজারল্যান্ড।

দেশটির বিখ্যাত শহর বাসেলে চালু হতে যাচ্ছে এই রেস্তোরাঁ। অবাক করা বিষয় হলো, কর্তৃপক্ষ ঘোষণা দেয়ার পরদিন থেকেই বেশ সাড়া মিলেছে। এমনকি অগ্রিম বুকিং পেতে গ্রাহকদের হুড়োহুড়ি শুরু হয়ে গেছে। আর তাতে রোস্তোরাঁ কর্তৃপক্ষ দারুণ খুশি। তারা সিদ্ধান্ত নিয়েছেন ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঘটা করে রেস্তোরাঁর উদ্বোধন করবেন।

সুইজারল্যান্ডের সুইস অ্যাম ওয়াচেনডে পত্রিকার খবর অনুযায়ী, ইডেলওয়াইজ বাসেল-নুডিসটেন লাউঞ্জ’ নামে রেস্তোরাঁটি চালু করা হচ্ছে রেবগ্যাসে-৩৯ ক্লাবে, যেটি একসময় সমকামী এবং লেসবিয়ানদের ক্লাব হিসেবে পরিচিত ছিল।

এই রেস্তোরাঁয় যারা খেতে যাবেন, তাদের কেউ পোশাক পরতে পারবেন না। নগ্ন শরীরে খেতে বসতে হবে। এমনকি যারা খাবার পরিবেশন করবেন তারাও থাকবেন নগ্ন।

সুইজারল্যান্ডে যদিও এ ধরনের রোস্তোরাঁর ধারণা নতুন, তবে বিশ্বের কিছু দেশে কয়েক বছর আগেই নগ্ন রোস্তোরাঁ চালু হয়েছে। বিশ্বে সর্বপ্রথম নগ্ন রোস্তোরাঁ চালু করে প্যারিস, তারপর লন্ডন। কিন্তু সেগুলো ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে যথেষ্ট গ্রাহক না পাওয়ায়।

সুইজারল্যান্ডে নগ্নতা নিষিদ্ধ নয়, যতক্ষণ না বিষয়টি অশ্লীল বা উচ্ছৃঙ্খল পর্যায়ের না হয়। দেশটিতে নগ্নতা প্রশ্রয় পাওয়ার অন্যতম প্রমাণ হলো ‘বার্ষিক বডি অ্যান্ড ফ্রিডম ফেস্টিভ্যাল’। এই উৎসব প্রতি বছরের অগাস্ট মাসে জুরিখে অনুষ্ঠিত হয়। উৎসবে সবাই নগ্ন শরীরে অংশ নিয়ে থাকেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com